বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইনস্টিটিউট বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত ও নিয়ন্ত্রিত

অধ্যক্ষের বাণী

বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইন্সটিটিউটের পক্ষ থেকে আপনাকে স্বাগতম।

 

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অনুমতি নিয়ে ২০০৬ সালে বরিশাল শহরের দক্ষিন প্রান্তে নগরীর প্রবেশদার রুপাতলীতে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে প্রথম ছাত্রছাত্রী ভর্তির মাধ্যমে শুরু হয় বরিশাল আইডিয়াল পলিটেকনিক ইন্সটিটিউটের কার্যক্রম।

 

কর্মমুখি শিক্ষা কর্মসংস্থানের প্রধান সহায়ক এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত আমাদের প্রিয় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ছাত্রছাত্রীদের সর্বোত্তম প্রযুক্তিগত শিক্ষা দিয়ে এবং নিয়োগযোগ্য দক্ষ জনশক্তি সৃষ্টি করাই আমাদের মূল লক্ষ্য। ভবিষ্যৎ এ আরোও প্রযুক্তি বর্ধিত করার পরিকল্পনা রয়েছে যা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদেরকে বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করতে যোগ্য ও প্রতিযোগিতামূলক জনবল দিয়ে জ্ঞানভিত্তিক অর্থনীতি টেকসই বৃদ্ধিতে অংশ নিতে সক্ষম। ইহা নিঃসন্দেহে উন্নয়নের গতি ত্বরান্বিত করে এবং বেকারত্ব সমস্যা কমাতে সহায়তা করে। আমরা শিক্ষা ও মানকে গুরুত্ব দেই।

 

আমি আশা করি প্রতিষ্ঠানের মানসম্পন্ন শিক্ষা ও এদেশের যুবসমাজ তথা তরুণরা যোগ্য ও দক্ষ জাতীয় কল্যাণে বিশেষ ভূমিকা রাখতে পারে, সেই প্রত্যাশায় এর সকলের একান্ত সহযোগিতা কামনা করছি।

 

অধ্যক্ষ, বআপই-বরিশাল।

পরিকল্পনা বাস্তবায়নে ও নির্দেশনায়- বাকাশিবো,ঢাকা।

কারিগরি সহায়তা: